মমতার দল ছাড়লেন ২০০০ সংখ্যালঘু তৃণমূল কর্মী, বড়সড় ধাক্কায় তৃণমূল

0

টাইমস বাংলা নিউজডেস্ক :ঊনিশের লোকসভা নির্বাচনের আগে বড় সংখ্যালঘু শিবির থেকে বড় ধাক্কা খেল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস।দলবদল করে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ছাড়লেন প্রায় ২০০০ সংখ্যালঘু মুসলিম তৃণমূল কর্মী। সর্বভারতীয় সংবাদ মাধ্যম টাইমস নাউ-এর প্রতিবেদন অনুসারে রাজ্যের আড়াই হাজার রাজনৈতিক কর্মী কংগ্রেসে নাম লিখিয়েছেন। এর মধ্যে তৃণমূল কংগ্রেসের দুই হাজার কর্মী রয়েছেন। times banglaআরও বড় বিষয় হচ্ছে তৃণমূলের সংখ্যালঘু সেলের শীর্ষ নেতা সহ-সভাপতি শাকিল আনসারিও রয়েছেন এই দলবদলের তালিকায়। সিপিএম এবং বিজেপি থেকেও অনেক মুসলিম রাজনৈতিক কর্মী কংগ্রেসের হাতে হাত মিলিয়েছে। রাজ্যে সংখ্যালঘু মুসলিম ভোটারের সংখ্যা প্রায় ২৭ শতাংশ। গত এক দশকে যার অনেকটাই নিজেদের দখলে আনতে সক্ষম হয়েছে তৃণমূল। গত কয়েক বছরে সেই ভোট ব্যাংকে কিছুটা হলেও ভাগ বসিয়েছিল বিজেপি। সেই ভাগাভাগির খেলায় এবার কার্যত বড় চাল চালল কংগ্রেস।ভারতের জাতীয় কংগ্রেস রাজ্যে সাইন বোর্ড হয়ে গিয়েছে বলে দাবি করে তৃণমূল নেতারা। বছর খানেক ধরে ধরে বাংলায় গজিয়ে ওঠা পদ্মের নেতারাও এই একই সুরে কটাক্ষ করে দেশের সর্বাপেক্ষা প্রাচীন রাজনৈতিক দলের পশ্চিমবঙ্গ শাখাকে। এই অবস্থায় দাঁড়িয়ে রাজ্যের সকল রাজনৈতিক দলগুলিকে নিজেদের দাপট দেখাল কংগ্রেস।

দেশের তিন রাজ্যে সরকার গঠনের পর আত্মবিশ্বাসী কংগ্রেস সেই সাফল্যকে হাতিয়ার করে ফের পশ্চিমবঙ্গে নির্বাচনী লড়াইয়ের জন্য নতুন করে গুটি সাজাতে শুরু করেছে যার অন্যতম অঙ্গ হচ্ছে এই বিপুল সংখ্যক মুসলিম রাজনৈতিক কর্মীদের নিজেদের সঙ্গে সামিল করা।এক্ষেত্রে এতজন সংখ্যালঘু হাতে হাত মেলানোতে কংগ্রেসের অনেক খানি লাভ হয়েছে বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

আল আমীন মিশনে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ (বিজ্ঞান) শ্রেণীর প্রবেশিকা পরীক্ষার অনলাইন ফর্ম পূরণের জন্য এখুনি এই লিঙ্কে ক্লিক করুন:
Alameen Mission


Alameen Mission