দেশের সুরক্ষার স্বার্থেই এনআরসি, এই নিয়ে অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ অমিত শাহের

0
Amit Shah advises the NRC not to be intimidated by the security of the country

টাইমস বাংলা নিউজডেস্ক : কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জাতীয় নাগরিকপঞ্জী প্রসঙ্গে রাজ্যবাসীকে আশ্বস্ত করেছেন।শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া ও অনুপ্রবেশকারিদের দেশ থেকে বিতাড়িত করাই কেন্দ্রীয় সরকারের নীতি বলে তিনি স্পষ্ট ভাষায় জানিয়েছেন।কলকাতার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে মঙ্গলবার দলীয় এক সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ” দেশের সুরক্ষার স্বার্থেই সব রাজ্যে জাতীয় নাগরিক পঞ্জী চালু করা প্রয়োজন। শরণার্থীদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘নরেন্দ্র মোদি সরকার এই বিল‌ নিয়ে আসবে। আর তারপর ভারতের মাটিতে আমার যেমন অধিকার, আপনাদেরও তেমনই অধিকার থাকবে।”
অমিত শাহ বলেন, তৃণমূল কংগ্রেস এর আগে এই নাগরিকত্ব সংশোধনী বিল পাস করতে দেয়নি। এখন তারাই ‘কুমিরের কান্না’ কাঁদছে। তিনি বলেন, ‘‘পরিস্থিতি বদলেছে। তৃণমূল যতই বিরোধিতা করুক, এটা পাস হবেই।”
এরই পাশাপাশি ‌নাগরিক পঞ্জি নিয়ে অমিত শাহ বলেন, ‘‘দিদি যতই বলুন, এটা উনি বাংলায় করতে দেবেন না, আমরা সব বেআইনি অনুপ্রবেশকারীকে তাড়াব।”
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে তিনি বলেন, বাম আমলে মমতা বন্দ্যোপাধ্যায় অন্যরকম কথা বলতেন। তিনি দাবি করেন, ‘‘২০০৫ সালের ৪ আগস্ট মমতা বন্দ্যোপাধ্যায় কী বলেছিলেন সেটা ওঁর আবার দেখা উচিত। তিনি তখন বলেছিলেন এদের তাড়ানো হোক। এখন অন্য কথা বলছেন ভোট পাওয়ার জন্য।”
তিনি আরও বলেন, দেশের থেকে কখনও রাজনৈতিক স্বার্থ বড় হতে পারে না। তাঁর দাবি, যখনই দেশের স্বার্থ এসেছে তখন তাঁদের সরকার বিজেপির স্বার্থ দেখেননি। তিনি জানান, ‘‘আমি বাংলার জনতাকে বলি, দেশের সুরক্ষা নিশ্চিত করতেই এই বিল পাস করতে হবে।” রাজ্যের প্রতিটি মানুষের ঘরে গিয়ে তাঁদের আতঙ্কিত হতে বারণ করে এব্যাপারে আশ্বস্ত করতে তিনি বিজেপি নেতা কর্মীদের নির্দেশ দেন ।