বিদেশী তাড়াবো বলে বিজেপি বিদেশী আনার প্রস্তুতি নিচ্ছেঃতরুণ গগৈ

0
BJP is preparing to bring foreigners out of foreign chaos: Gogai

নিউজডেস্ক,টাইমস্ বাংলাঃ এনআরসি এবং সিএএ’র বিরুদ্ধে অসমেই সর্ব প্রথম বিক্ষোভ পুঞ্জিভূত হয়। মানুষ পথে নেমে বিজেপি সরকারের নাগরিক বিরোধী সিদ্ধান্তের ব্যাপক প্রতিবাদ শুরু হয়।

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ বলেছেন, ‘মোদি সরকার তার দ্বিতীয় ক্ষমতায় এসে সিএএ চাপিয়ে দেয়। কিন্তু তিনি গৌরব অনুভব করছেন যে, অসমের সংগ্রামী মানুষ সারা বিশ্বকে জানিয়ে দিয়েছেন, ‘সিএএ’-এর বিরুদ্ধে তীব্র আন্দোলন করে  অসমের জনগণ এর বিরুদ্ধে একসঙ্গে রাজপথে নেমে পড়েছেন। সিএএ-এর বিরুদ্ধে অসমেই প্রথম আন্দোলন শুরু হয় এবং তারপরেই তা গোটা দেশে ছড়িয়ে পড়ে।’ তিনি আরো বলেন, ‘বিদেশি তাড়াব বলে বিজেপি এখন ‘বিদেশি’ আনার জন্য প্রস্তুতি নিয়েছে’।

অন্যদিকে বিধায়ক শেরমান আলী আহমেদ বিগতদিনের বিজেপি শাসনকে ‘কুশাসন’ বলে উল্লেখ করে বলেন, ‘দেশে অর্থনীতির বেহাল দশা, অর্থনীতি ভেঙে পড়েছে। মানুষ কর্মসংস্থান হারিয়েছে, চাকরি-  বাকরি নেই, বেকারত্ব বেড়ে গিয়েছে। ভ্রাতৃঘাতী সংঘর্ষে সারা ভারতের যে সংস্কৃতি সেই সংস্কৃতি ধ্বংস হচ্ছে। ভারতের যে ‘সেকুল্যার স্ট্রাকচার’ তারা ধ্বংস করেছে। নোট বাতিলের ফলে সমস্ত মানুষকে যন্ত্রণা দিয়েছে মোদি সরকার। মোদির কর্পোরেট  বন্ধুদের হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে পালিয়ে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে। এসব কিছু মিলিয়ে মানুষের মনে ক্ষোভের আগুন তুষের আগুনের মতো জ্বলছিল। সিএএ’তে তা দাউ দাউ করে জ্বলে উঠেছে। সিএএ কার্যকর হওয়ার পরে সেই ক্ষোভ দাউ দাউ করে জ্বলে উঠেছে। সেজন্যই আগামী বিধানসভা নির্বাচনে মানুষ বিজেপিকে উচিত শিক্ষা দিয়ে কংগ্রেসকে ক্ষমতায় আনবে।’