বিজেপি উগ্রপন্থীদের দল : ববি, ২৪ ঘন্টার মধ্যে দিলীপের বিরুদ্ধে এফআইআরের দাবি সেলিমের

0
BJP militant group: Bobby, Selim claim FIR against Dilip within 24 hours

পল্লব ঘোষ টাইমস বাংলা কলকাতা : “বিজেপি দলটা বর্বর, অসভ্য ও হত্যাকারীর দল। এই দলের গঠনটাই সন্ত্রাসবাদী ও উগ্রপন্থীদের মত।” সোমবার এমন ভাষাতেই বিজেপিকে আক্রমণ করলেন রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। রবিবার রানাঘাটে বিজেপির রাজ্য সভাপতি মন্তব্য করেছিলেন,রাজ্যে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধের নামে যারা সরকারি সম্পত্তি নষ্ট করেছেন তাদের উত্তর প্রদেশ, অসমের মতো কুকুরের মত গুলি করে মারা উচিত। তার এই বক্তব্যের পরই রাজ্য রাজনীতিতে শোরগোল পরে যায়। এদিন এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে, ববি হাকিম, ” যে দল উগ্রপন্থায় বিশ্বাস করে তারাই মানুষকে কুকুর ও গুলি করে মারার হুমকি দেয়। বিজেপি দলের কোন সংস্কৃতি নেই। তাই তাদের দলের নেতার কাছ থেকে এই বক্তব্য বেরোবে এটাই স্বাভাবিক। এর থেকে বেশি এই দলের কাছ থেকে কিছু আশা করা যায় না।”

এদিকে , সিপিআইএম নেতা মহম্মদ সেলিম উস্কানিমূলক মন্তব্যের জন্য দিলীপ ঘোষের বিরুদ্ধে রাজ্য সরকারের কাছে এফআইআর এর দাবি জানিয়েছেন। এদিন এক বিবৃতিতে তিনি বলেন, ” রাজ্য সরকার এফআইআর করুক দিলীপ ঘোষের বিরুদ্ধে, কিন্তু আমরা জানি রাজ্য সরকার এফআইআর করবে না। বরং পাল্টা উসকানি দেবে। ২৪ ঘন্টার মধ্যে রাজ্য প্রশাসন এফআইআর না করলে আমরা এফআইআর করবো।”

এদিকে, সিপিআইএমএল লিবারেশনের রাজ্য সম্পাদক পার্থ ঘোষ প্রশ্ন তুলেছেন, একজন জনপ্রতিনিধির প্রকাশ্যে এরকম হুমকির পরও কেন পুলিশ প্রশাসন বা আদালতের বিচারপতিরা এর বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেন না ? এই ধরণের মন্তব্য করে যে ঘৃণ্য সাম্প্রদায়িক উস্কানি ছড়ানো হচ্ছে তার বিরুদ্ধে সাধারণ মানুষকে সোচ্চার হওয়ার আবেদন জানান তিনি।