চলে গেলেন গুজরাটের প্রবীণ কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল

0

টাইমস্ বাংলা ওয়েব ডেস্ক: করোনা আক্রান্ত হয়ে সু্স্থ হলেও অবশেষে গেলেন প্রবীণ কংগ্রেস নেতা ও রাজ্যসভার সাংসদ আহমেদ পটেল। বুধবার ভোর সাড়ে তিনটে নাগাদ দিল্লির মেদান্ত হাসপাতালে তাঁর ইন্তেকাল হয়। (ইন্না লিল্লাহি…) মাসখানেক আগে করোনা আক্রান্ত হয়েছিলেন। তারপর করোনা মুক্ত হলেও শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় তার একাধিক অঙ্গ কাজ বিকল হয়ে যায়। সেই কোভিড পরবর্তী শারীরিক জটিলতা থেকে তিনি মুক্ত হতে পারেননি। ফলে বুধবার ভোর ৩.৩০ নাগাদ তিনি মৃত্যুর কোলে ঢলে পদেন বলে ট্যুইট করে জানান তার পুত্র ফাইসাল প্যাটেলে। মৃত্যুকালে আহমেদের বয়স হয়েছিল ৭১ বছর।

ফাইসাল প্যাটেলের ট্যুইটারে ফাইসাল প্যাটেল ও মুমতাজ আহমেদ প্যাটেলের বরাত দিয়ে লেখা হয়,  ‘ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার বাবা আহমেদ পটেল ২৫ নভেম্বর ভোর সাড়ে ৩টেয় প্রয়াত হয়েছেন। এক মাস আগে কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার পর থেকেই বিভিন্ন অঙ্গ অকেজো হওয়ায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। তাকে আল্লাহ জান্নাতুল ফিরদৌসে স্থান করে দেবেন ইনশাআল্লাহ।। সেইসঙ্গে করোনা স্বাস্থ্যবিধি বজায় রাখার জন্য জমায়েত না করার অনুরোধ করেন ফাইসাল প্যাটেল।

সোনিয়া গান্ধির ঘনিষ্ঠ  ও কংগ্রেসের এই প্রবীণ নেতার মৃত্যুতে দেশের রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। সোনিয়া গান্ধি ট্যুইট করে লিখেছেন, ‘বিশ্বস্ত সহকর্মী এবং বন্ধুকে হারালাম।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ট্যুইটে শোকপ্রকাশ করেন প্যাটেলের মৃত্যুতে।