আন্তর্জাতিক ক্যারাটেয় জয়জয়কার ডোমকলের পাঁচ ক্ষুদে খেলোয়াড়ের

0
Five short players from the international charity triumph triumph

কিবরিয়া আনসারী,ডোমকল: মেয়েদের নিগ্রহের ঘটনায় হামেশাই থাকে খবরের শিরোনামে। শুরুটা ছিল নিছকই আত্মরক্ষার কৌশল জানার পাঠ। পড়াশোনার পাশাপাশি নিজেদের আত্মরক্ষার অনুশীলন করার পরে সেটাই হয়ে দাঁড়ায় ভালবাসা। কোনো ভাবেই দমানো যায়নি তাদের। ক্যারাটের প্রতি সেই ভালাবাসার দাম পেল ওরা। ওদের প্রতিটি দিনের ঘাম ঝরানো পরিশ্রমের স্বীকৃতি।

জানা যায়, গত ১৭,১৮ই মে নেপালের ঝাপাতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেছিল ডোমকলের সাইনা, সানজিনা, অহিনজিৎ, শুভশ্রী দে, সাইমুল ক্যারাটে খেলোয়াড়।

সানজিনা ইসলাম ১৫ কেজি কুমিতে বিভাগে নেপাল ও ভুটান কে হারিয়ে স্বর্ণ পদক লাভ করে। সাইনা ইসলাম ২৫ কেজি কাতা ও কুমিতে বিভাগ দুটি ব্রোঞ্জ পদক লাভ করে। অহিনজিৎ মন্ডল ৩০ কেজি কুমিতে বিভাগে ব্রোঞ্জ পদক লাভ করে। শুভশ্রী দে ও সাইমুল হাসান ২০ কেজি কুমিতে বিভাগে ব্রোঞ্জ পদক লাভ করে।

স্বর্ণ পদক জয়ী সানজিনা ইসলাম জানান, নেপাল ক্যারাটে ফেডারেশন ও নেপাল সিটো রিও ক্যারাটে এসোসিয়েশনের উদ্যোগে আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপে
নেপাল, ভুটান, বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, পাকিস্তান ও কাজাকস্থান দেশগুলি থেকে ৪১ টি টিম অংশ গ্রহন করেছিল। নেপাল ও ভুটান কে হারিয়ে আমি স্বর্ণ পদক লাভ করি। ডোমকল ক্যারাটে এসোসিয়েশনের আরও চার জন খেলোয়াড় সাফল্য লাভ করেছে।

উল্লেখ্য, গত মার্চ মাসে ডোমকল ক্যারাটে এসোসিয়েশনের ছাত্রী সাইনা ইসলাম ও সানজিনা ইসলাম বাংলাদেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় স্বর্ণ পদক লাভ করেছিল।

আত্মরক্ষার স্বার্থে বর্তমানে বেশিরভাগ মেয়েরাই ক্যারাটে প্রশিক্ষণ নিচ্ছে জেলার বিভিন্ন প্রান্তে। শুধু প্রশিক্ষণই নয়, প্রশিক্ষণের সঙ্গে সঙ্গে তাঁরা দক্ষতার পরিচয় দিয়ে পাড়ি দিচ্ছেন এক রাজ্য থেকে অন্য রাজ্যে, এক দেশ থেকে অন্য দেশে। ডোমকলের এমনই পাঁচ খোলোয়াড় জয়জয়কার পেয়ে তারা এখন ডোমকলবাসীর গর্ব।