গৌরী লঙ্কেশ হত্যা মামলায় গ্রেফতার স্বর্ণকার ও ধূপকাঠি প্রস্তুতকারক

0
টাইমস বাংলা ডেস্ক : সাংবাদিক ও সমাজকর্মী গৌরী লঙ্কেশের হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরো দুজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাদের পনেরো দিন পুলিশি হেফাজতে রাখা হবে৷ এই মামলায় গ্রেফতারকৃত অপর এক সন্দেহভাজনকে জেরা করার পর এই দুই ব্যক্তির হদিশ পায় পুলিশ। খবর এনডিটিভি’র।
খবরে বলা হয়, গ্রেফতারকৃত অপর এক সন্দেহভাজন মোহন নায়েককে(৫০) জিজ্ঞাসাবাদ করলে নতুন দুই সন্দেহভাজন সম্পর্কে তথ্য পায় পুলিশ।  নতুন দুই গ্রেফতারকৃত সহ এই হত্যা মামলায় গ্রেফতারকৃতের সংখ্যা এখনও পর্যন্ত দাঁড়াল নয়।
পুলিশ জানায়, এই দুই ধৃত ব্যক্তির নাম অমিত বাড্ডি এবং গণেশ মিসকিন। দুজনেই কর্ণাটকের হুবলির বাসিন্দা। অমিত বাড্ডি একজন স্বর্ণকার আর গণেশ মিসকিন ধূপকাঠি তৈরি করে।  প্রায় ত্রিশের কাছাকাছি বয়সী এই দুই ধৃত ব্যক্তির বিরুদ্ধে খুন, খুনের প্ররোচনা, চক্রান্ত সহ বেশ কিছু ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।
এখনও মামলাটিতে তাদের ভূমিকা নিয়ে অনুসন্ধান চালাচ্ছে পুলিশ। পুলিশের সন্দেহ এই দুই ব্যক্তি প্রমাণ লোপাটের কাজেও যুক্ত ছিল।
প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বর মাসে নিজের বাড়িতেই গুলি করে হত্যা করা হয় সাংবাদিক তথা গেরুয়া শিবিরের কট্টর সমালোচক গৌরী লঙ্কেশকে।
ইত্তেফাক/ জেআর