আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন আফ্রিকার তারকা ক্রিকেটার হাশিম আমলা

0

ডিজিটাল ডেস্ক,টাইমস বাংলা: আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন হাশিম আমলা।৩৭ বছরে এই খোকা ক্রিকেটার অবসর নেওয়ার আফ্রিকান ক্রিকেটে এক বড় ধাক্কা। কারণ কিছুদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় স্বয়ং ডেল স্টেইন।ব্যাট হাতে বহুবার রেকর্ড গড়েছেন এই তারকা ক্রিকেটার। গর্বিত করেছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে।

বিদায় বেলায় সবার প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতাও প্রকাশ করে দক্ষিণ আফ্রিকার মুসলিম এই তারকা ক্রিকেটার আবেগ রুদ্ধ কন্ঠে বলেন, সর্বশক্তিমান আল্লাহকে অসংখ্য ধন্যবাদ।আমার সবটুকু কৃতিত্ব সর্বশক্তিমান আল্লাহর জন্যই সম্ভব হয়েছে।তিনি আমাকে প্রোটিয়াদের জার্সিতে খেলার সুযোগ করে দিয়েছেন।আমার কাছে ক্রিকেট ছিল শিক্ষক এর মত।খেলার জীবনে অসংখ্য বন্ধু পেয়েছি। ভালোবাসা সকলের সঙ্গে ভাগাভাগি করে নিয়েছি।সর্বদা আমাকে সমর্থন করার জন্য পিতামাতাকে অসংখ্য ধন্যবাদ।

দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট কেরিয়ারে দক্ষিণ আফ্রকার হয়ে ১২৪টি টেস্টে ২৮টি শতরানসহ ৯২৮২ রান করেছেন তিনি।১৮১টি একদিনের ম্যাচে তাঁর রানসংখ্যা ৮১১৩।সামিল রয়েছে ২৭টি শতরান।এছাড়া ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ১২৭৭ রান করেছেন।আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ গুলিতে খেলবেন ৩৬ বর্ষীয় এই প্রোটিয়া ব্যাটসম্যান।