বিদেশী শক্তির বিরুদ্ধে লড়াইয়ে বাঁচব, না হয় মরব, তবে আত্মসমর্পণ করব না: এরদোগান

0
I will live in the fight against foreign power, I will die, but I will not surrender: Erdogan

টাইমস্ বাংলা নিউজ ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন তিনি অর্থনৈতিক সন্ত্রাসবাদের কাছে মাথানত করবেন না। রাজধানী আঙ্কারায় জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট বা একে পার্টির এক বৈঠকে তিনি এ কথা বলেন।

এরদোগান এদিন আরো বলেন, তুরস্কের অর্থনীতি ভালো অবস্থানে রয়েছে। রাজনৈতিক আক্রমণ, অভ্যন্তরীণ গণ্ডগোল ও বাইরের চাপ তুরস্ককে লক্ষচ্যুত করতে পারবে না।

তুরস্কে সম্প্রতি অনুষ্ঠিত পৌরসভা ও সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রসঙ্গে তিনি বলেন, এ নির্বাচনে বিরোধীদের সাথে ক্ষমতাসীন দলের হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। আঙ্কারা, ইস্তাম্বুল ও ইজমিরের মতো বড় শহরে বিরোধীরা বিজয়ী হয়েছে। এটাই প্রমাণ করে তুরস্কে আইনের শাসন রয়েছে।

এরদোগান বলেন, ‘বিদেশী শক্তির অর্থনৈতিক সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে হয় বাঁচব, নইলে মরব। কিন্তু আমরা আত্মসমর্পণ করব না। আমাদের জনগণের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তাদের সাথে আমরা লড়াই করব।’

এরদোগান আরো বলেন, ‘যেসব চ্যালেঞ্জ মোকাবেলা করছি তা থেকে আমরা একথা বুঝেছি যে, বৃহৎ ও শক্তিশালী তুরস্ক গড়তে গেলে আমাদের উচ্চাকাঙ্ক্ষা ত্যাগ করা উচিত হবে না। আমাদের সামনে আবারো চ্যালেঞ্জ এসেছে- হয় আমরা বাঁচব না হয় মরব; অন্য কোনো পথ নেই।’

এরদোগান বলেন, ২০১৩ সালে তুরস্কে সরকারবিরোধী বিক্ষোভের পর থেকে তুর্কি অর্থনীতি বিদেশী শক্তিগুলোর হামলার শিকার হয়ে আসছে। তবে অর্থনীতি ও নিরাপত্তা আগামী দিনগুলোতে বিশেষ গুরুত্ব দেয়া হবে।