শ্রীলংকায় মসজিদ ও দোকানে হামলা,সোশ্যাল মিডিয়া বন্ধ করল কতৃপক্ষ

0
in-srilanka-attacck-to-mosque-and-shopsthe-authorities-in-srilanka-closed-the-social-media

নিউজডেস্ক,টাইমস্ বাংলাঃ  শ্রীলংকায় গির্জার উপর ধারাবাহিক সন্ত্রাসী হামলার পর সে দেশে মুসলিম বিদ্বেষ বেড়ে গেছে।ঘটনার দায়ীত্ব আইএস নামক একটি জংগী স্বীকার করার পর থেকে দেশটির ১২% মুসলিম জনগন নিরাপত্তা হীনতায় ভুগতে শুরু করেছে।বিরাজমান এই পরিস্তিতে গত রবিবার পশ্চিম উপকূলীয় শহর চিলৌতে একটি সমজিদ ও কিছু মুসলিমদের দোকানে একদল লোক হামলা চলিয়েছে।

সংবাদ সংস্থা রয়টার্স জানাচ্ছে, রবিবার রাতে কিছুসংখ্যক লোক এলাকার একটি মসজিদে ইট পাথর ছুঁড়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে এবং পাশেই মুসলিমদের দোকানে ভাঙচুর চালিয়েছে।আজ সকালের দিকে বিষয়টি পুলিশের দৃষ্টিগোচর হলে কূলিয়াপিত্যা এবং দুম্মালাসূরিয়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।ঘটনাটি কে কেন্দ্র করে এলাকাতে উত্তেজনা বিরাজ করছে।

 

[আরও পড়ুন :   তিন তালাক? “নুসরত ছোট্ট মেয়ে, ও কি সব বোঝে! দলের তো একটা অবস্থান আছে”: বসিরহাটে এসে বললেন মমতা ]
[আরও পড়ুন :   বোতাম টিপলেই ভোট পড়ছে বিজেপিতে,ভোট গ্রহন বন্ধ বিষ্ণুপুরের খণ্ডকোষে ]

 

সৈনবাহিনীর এক প্রবক্তা সুমিথ আত্তাপাট্টু আজ সকালে বলেছেন,এখন এলাকটির পরিস্থিতি নিয়ন্ত্রণে আছেএ  এবং কারফিউ জারি করা হয়েছে।উত্তেজনা যাতে না ছড়িয়ে পড়ে সেই দিকে লক্ষ্য রেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ওয়াস্অ্যাপ বন্ধ রাখা হয়েছে।

এদিকে দেশটির মসলিম জনগনের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, বিভিন্ন প্রান্ত থেকে তাদেরকে হুমকি ও অসান্মান জনক বার্তা দেওয়া হচ্ছে। এতে তারা সন্ত্রস্ত হয়ে পড়েছে।