বাগদাদে মার্কিণ বিমান হানায় নিহত ইরাণী জেনারেল কাশেম সোলাইমানি

0
Iranian general Kashem Solaimani killed in a Marchinian airstrike in Baghdad

নিউজডেস্ক, টাইমস্ বাংলাঃ ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস বাহিনীর কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানি এবং ইরাকের হাশদ আশ-শাবি বা পপুলার মোবিলাইজেশন ইউনিটস সংক্ষেপে পিএমইউ’র সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহানদিস মার্কিন বিমান হামলায় নিহত হয়েছেন।

আজ শুক্রবার ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে কাছে তাদেরকে বহনকারী গাড়ি লক্ষ্য করে এ বিমান হামলা চালানো হয় বলে হাশদ আশ-শাবির উদ্ধৃত করে দেশটির সংবাদ মাধ্যম জানিয়েছে।আল-আসাদি এক বিবৃতিতে এ হত্যাকাণ্ডের জন্য আমেরিকা এবং ইহুদিবাদী ইসরাইলকে দায়ী করেছেন। এ হামলাকে ‘কাপুরুষোচিত মার্কিন বিমান হামলা’ বলে অভিহিত করেন তিনি।

ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা সংক্রান্ত মিডিয়া সেল এর আগে এক বিবৃতিতে বলেছে, বিমান বন্দরের কার্গো টার্মিনালের কাছে রকেট হামলা হয়েছে। এতে দু’টি গাড়ি পুড়ে গেছে এবং কয়েকজন আহত হয়েছেন।হামলার পরপরই নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তারা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, বাগদাদে ইরানের সঙ্গে সম্পর্কিত দুই লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। হামলার বিষয়ে বিস্তারিত বলতে অস্বীকার করেন তারা।