গঙ্গাসাগর মেলা ২০২০-র পরিষেবা নিয়ে সাংবাদিক বৈঠক সুন্দরবন পুলিশ জেলার

0
Journalist meeting with service of Gangasagar Mela 2020 in the Sundarbans Police District

নিউজ ডেস্ক, টাইমস বাংলা: আজ সুন্দরবন পুলিশ জেলা সভাগৃহে এক সাংবাদিক বৈঠক হয়। সেখানে সুন্দরবন পুলিশ জেলার এস.পি বৈভব তেওয়াড়ি ও এডিশনাল এস.পি নবীন প্রকাশ আগামী গঙ্গাসাগর মেলা ২০২০, পুণ্যার্থীদের জন্য একগুচ্ছ পরিষেবার কথা জানালেন।

অন্যান্য বছরের তুলনায় এ বছর মেলাতে থাকছে কড়া নিরাপত্তা। ১০০০ পুলিশ নিযুক্ত করা হবে মেলার উদ্দেশ্যে। ৪০ টি পুলিশ সহায়তা কেন্দ্র সহ থাকছে বহু বাফার জোন। মেলা চলাকালীন পুলিশের দল ও কোস্টগার্ড রাউন্ড করবে সারাক্ষণ। থাকছে ২৫০ টি সিসিটিভি ও বারোটি ড্রোন ক্যামেরা। মেলা প্রাঙ্গণে থাকবে ১৫ টি কন্ট্রোলরুম, যা মনিটরিং করবেন জেলাশাসক ও পুলিশ সুপার এবং উচ্চপদস্থ আধিকারিক গন। সুন্দরবন পুলিশ জেলার ফেসবুক ও ইউটিউবে চলবে মেলার লাইভ।

“গঙ্গাসাগর মেলা অ্যাপ” নামে একটি অ্যাপ তৈরি করা হয়েছে, ছয়টি ভাষায় পরিচালিত। যেটাতে কিনা সাধারণ মানুষ অর্থাৎ পুণ্যার্থীরা সবকিছুর তথ্য এখান থেকে পাবে। যেমন, শিয়ালদহ ও ধর্মতলা থেকে কিভাবে আসবে, ট্রেন ও বাসের সময়সূচী, জরুরী ফোন নম্বর, মেলার ও পুলিশ সহায়তা কেন্দ্রের ম্যাপ, কেউ হারিয়ে গেলে এবং খুঁজে পাওয়া গেলে তার তথ্য ইত্যাদি। এক কথায় বলা যেতে পারে এই অ্যাপটি মিনি কন্ট্রোল রুম।