মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সমস্যার কথা শুনতে ফোন নম্বর চালু করলো লালবাজার

0
Lalbazar has launched a phone number to listen to the problems of secondary and upper secondary examiners

টাইমস বাংলা নিউজডেস্ক : আর মাত্র কটা দিন। তারপরই শুরু হচ্ছে এই বছরের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার আগে পরীক্ষা চলাকালীন যাতে পরীক্ষার্থীদের কোনরকম সমস্যা না হয় সে কারণে চারটি নতুন ফোন নম্বর চালু করল লালবাজার। শনিবার পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি এই নম্বর গুলি উল্লেখ করেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। উল্লেখ্য মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরাও কোন সমস্যা হলে এই নম্বরে ফোন করে তা জানাতে পারবেন।

চলতি মাসের ১৮ তারিখ থেকে মাধ্যমিক পরীক্ষা। চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যদিকে ১২মার্চ থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক। পরীক্ষার প্রস্তুতির সময় অথবা পরীক্ষা চলাকালীন যদি কোথাও জোরে মাইক বাজানো সহ অন্য কোন সমস্যার পরীক্ষার্থীরা সম্মুখীন হন তৎক্ষণাৎ লালবাজারের ঐ চারটি নম্বরে ফোন করে তা জানাতে পারবে পরীক্ষার্থীরা।

ওই চারটি নম্বর হল – ৯৪৩২৬১০৪৪৩, ৯৪৩২৬১০৪৪৬, ৯৮৭৪৯০৩৪৬৫ ও ৯৪৩২৬২৪৩৬৫। নম্বরের কথা জানিয়ে কলকাতার নগরপাল টুইটে লিখেছেন, “মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাই। এও বলি রাখি, এই সময়ের মধ্যে জোরে মাইক বাজানো, বা অন্য কোনও সমস্যা হলেই সরাসরি কলকাতা পুলিশের সাথে যোগাযোগ করুন। ১০০ নম্বরে ফোন করতে পারেন, কিংবা হোয়াটসঅ্যাপ করেও আমাদের অভিযোগ জানাতে পারেন।”

এর আগে পুলিশ কমিশনার জানিয়েছেন, পরীক্ষা চলাকালীন অফিস টাইমে যানজট এড়িয়ে দ্রুত পরীক্ষার হলে পরীক্ষার্থীদের পৌঁছে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে প্রশাসন|
মাধ্যমিক পরীক্ষার শুরুর দিন থেকে যাতে পরীক্ষাকেন্দ্রগুলির আশেপাশের এলাকায় যানজট সৃষ্টি না হয়, সেইজন্য বিশেষ ট্রাফিক সার্কুলেশান প্ল্যান করেছে কলকাতা পুলিশ। যেসমস্ত স্কুলগুলিতে পরীক্ষার সিট পরেছে তার আশেপাশে একজন করে সার্জেন্ট থাকবেন, যারা দ্রুততার সাথে যানজটে আটকে পড়া পরীক্ষার্থীদের সেন্টারে পৌঁছে দেবেন। এমনকি পরীক্ষার্থীদের রাস্তার নির্দেশ দেওয়ার জন্যেও মোতায়েন থাকবে পুলিশ।