গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত প্রায় ৫ হাজার ! মৃত ১২০, সুস্থ হাজারেরও বেশি

0

টাইমস বাংলা নিউজডেস্ক : দেশে গত ২৪ ঘন্টায় প্রায় ৫ হাজার জন মানুষ করোনায় আক্রান্ত হলেন, যা এখনো পর্যন্ত দেশে একদিনে আক্রান্ত হওয়ার নিরিখে রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক আজ সকালে যে রিপোর্ট প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে গতকাল সকাল ৮ টা থেকে আজ সকাল ৮ টা পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৯৮৭ জন। এই সময়ের মধ্যে দেশে মৃত্যু হয়েছে আরো ১২০ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮৭২। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯০৯২৭।

আজ লকডাউনের তৃতীয় দফার শেষ দিন। লকডাউনের মেয়াদ বাড়ছে। মেয়াদ বাড়লেও গ্রিন ও অরেঞ্জ জোনে আরো বেশ কিছু ক্ষেত্রে ছাড় দিতে চলেছে কেন্দ্রীয় সরকার। আর এতেই সিঁদুরে মেঘ দেখছেন দেশবাসী। প্রথমে গ্রিন জোন, পরে অরেঞ্জ জোনেও লকডাউন হালকা হওয়ায় যেভাবে উত্তরোত্তর বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, আগামীদিনে ছাড়ের পরিমান বাড়লে, আক্রান্তের সংখ্যাও যে এক ধাক্কায় অনেকটাই বেড়ে যেতে পারে, সেই আশঙ্কাই করছেন অনেকে। এই মুহূর্তে দেশ কি আদৌ নিরাপদ এই প্রশ্নটাই ঘুরছে সকলের মনে।

তবে কিছুটা হলেও আশার কথা এখনো পর্যন্ত দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩৪১০৯ জন। দেশে সুস্থতার হার ৩৭.৫১ % বলে দাবি করেছে স্বাস্থ্য মন্ত্রক।

দেশে গত ২৪ ঘন্টায় মৃত ১২০ জনের মধ্যে ৬৭ জনই মহারাষ্ট্রের, গুজরাটের ১৯ জন, উত্তরপ্রদেশের ৯ জন, পশ্চিমবঙ্গের ৭ জন। দেশে মোট মৃত ২৮৭২ জনের মধ্যে মহারাষ্ট্রেই মৃত ১১৩৫ জন, এরপরে রয়েছে গুজরাট , সেখানে করোনায় মারা গেছেন ৬২৫ জন, মধ্যপ্রদেশে ২৪৩ জন, পশ্চিমবঙ্গে ২৩২ জন।