আল আমীন মিশনের প্রাণপুরুষ এম নুরুল ইসলাম পাচ্ছেন দেশের সেরা শিক্ষকের সম্মান

0
m nurul islam the alumni of al ameeen miission will be honor of best teacher in the country

বিশেষ প্রতিবেদন,টাইমস্ বাংলা : আল আমীন মিশনের প্রাণপুরুষ,মিশনের প্রতিষ্ঠাতা তথা সাধারণ সম্পাদক এম নুরুল ইসলাম পেতে চলেছেন দেশের সেরা শিক্ষকের পুরস্কার। সমগ্র দেশের ৩০ হাজার শিক্ষকের মনোনয়নের মধ্য থেকে সেরা ৩০ জনকে ‘Super 30’ পুরস্কারে ভুষিত করবে উদ্ভাবন ও উদ্যোগে উৎসাহ দানকারী সংস্থা iB-Hubs । এই ৩০ জনের মধ্যেই রয়েছেন এম নুরুল ইসলাম। ১৯ শে অক্টোবর অর্থাত আগামীকাল শনিবার হায়দ্রাবাদে সেরা শিক্ষকের পুরস্কার গ্রহণ করবেন তিনি।

iB Hubs Super 30 – Honouring the teachers who shape the generations | iB Hubs Talent Accelerator

With the overwhelming response for iB Hubs Super 30, we are now giving a bigger call to all the extraordinary teachers across nook and corner of India to join our iB Hubs Super 1000 More details of this program will be announced soon.

জাতি ও দেশ গঠনে দেশের মহান শিক্ষকদের অবদান সারা পৃথিবীর সামনে তুলে ধরতে ও আগামী প্রজন্মের কাছে শিক্ষকদের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতেই সংস্থার এই উদ্যোগ। এই ৩০ জন শিক্ষক দেশের হাজার হাজার শিক্ষকদের প্রতিনিধিত্ব করছেন।

এর আগে ২০০৭ সালে ভারতবর্ষের স্বাধীনতার ৬০ বছর পুর্তি উপলক্ষ্যে দেশ ও বিদেশে কাজ করা প্রবাসী ভারতীয়দের মধ্যে ৬০ জনকে বেছে নেয় দিল্লি থেকে প্রকাশিত Hindustan Times গ্রুপের Livemint.com নামের একটি অনলাইন পত্রিকা। যাঁরা বিখ্যাত নয় আবার বিত্তশালীও নয়। এমনকি প্রচারের আলোয় না এসেও যাঁরা সমাজ ও দেশ গঠনে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করে চলেছেন। সর্বোপরি এই বিশ্বকে মানুষের বাসযোগ্য করে তুলতে নীরবে কাজ করছেন, সংস্থাটি মুলত এমন ৬০ জন ভারতীয়কে গুরুত্ব দিয়ে তুলে ধরে। এই ৬০ জনের মধ্যে স্থান পান মানবদরদী, মহান শিক্ষাব্রতী নুরুল ইসলামও। ‘ Nurul Islam| In West Bengal, one man’s on a mission to educate Muslim Kids‘ শীর্ষক আলোচনায় জাতি,সমাজ ও দেশগঠনে নুরুল ইসলামের প্রতিটি কর্মকান্ড উপস্থাপিত হয়েছে। পৌঁছে গেছে বিশ্বের দরবারে।

The Man Behind the Mission, M Nurul Islam (Al-Ameen Mission) Final

উল্লেখ্য, ১৯৫৯ সালের ১৭ অক্টোবর হাওড়া জেলার খলত্পুরে জন্মগ্রহণ করেন এম. নুরুল ইসলাম। ছোট থেকেই অত্যন্ত মেধাবী ও প্রখর দূরদৃষ্টি সম্পন্ন এই মানুষটি আল-আমিন বার্তার সম্পাদকও বটে। দেশের সেরা ৩০ জন শিক্ষকের একজন নুরুল ইসলাম আল -আমীন মিশন প্রতিষ্ঠা করে আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা পরিবারের ছেলে মেয়েদের নিয়ে এসে শিক্ষা দিয়ে শুধু সফল ছাত্র ছাত্রী নয় বরং সফল মানুষ তৈরি করেছেন। তাঁর নিরলস পরিশ্রম, স্বপ্নকে ছোঁয়ার অদম্য জেদ ও প্রখর দূরদৃষ্টির জন্য মাত্র ৩৩ বছরে আল আমীন মিশনের শিক্ষার্থীর সংখ্যা ৭ থেকে ১৭ হাজারে পৌঁছেছে। এখনও পর্যন্ত মিশন থেকে পাশ করে বেরিয়েছে ২৩ হাজার ছাত্র ছাত্রী। যার মধ্যে ৩০০০ ডাক্তার ও ২৮০০ এর উপর ইঞ্জিনিয়ার। কেউ তার মতোই মানুষ গড়ার কারীগর, আবার কেউ বা করছেন গবেষণা। অনেকেই আজ উচ্চপদে কর্মরত সরকারী কর্মচারী।

Al-Ameen Mission (33 Yrs in Service to the Society )

দেশের সেরা ৩০ শিক্ষকের মধ্যে নুরুল ইসলামের স্থান পাওয়া নিঃসন্দেহে আল আমীন মিশনের মুকুটে নতুন পালক যোগ করলো ও শিক্ষক হিসেবে, দেশ ও জাতি গঠনে তাঁর অবদানকে সারা বিশ্বের কাছে স্বীকৃতি দিল। টাইমস বাংলার পক্ষ থেকে দেশের অন্যতম শিক্ষাপ্রেমী নুরুল ইসলামকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন । আপনার অনুপ্রেরণায় ভবিষ্যতে যাতে আরো বেশি করে শিক্ষার্থী দেশের মুখ উজ্জ্বল করে, টাইমস বাংলা পরিবার এই আশা রাখে।