মতুয়াদের রাজনীতিতে ভিন্ন সুর, বিজেপির পাশে দাঁড়িয়ে আক্রমণ মমতা কেই

0

টাইমস বাংলা নিউজডেস্ক : সোমবার মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি ঠাকুর বিজেপির পাশে দাঁড়িয়ে হুমকি দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বীণাপাণিদেবী জানিয়ে দিয়েছেন যে কেন্দ্রের নিয়ে আসা নাগরিকত্ব বিল তৃণমূল সমর্থন না করলে মতুয়াদের আর পাশে নাও পেতে পারেন। এদিন দুপুরের দিকে বড়মা বীণাপাণিদেবীর স্বাক্ষর করা চিঠি নিয়ে সাংবাদিক সম্মেলন করেন তাঁর নাতি তথা বিজেপি নেতা শান্তনু ঠাকুর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে লেখা সেই চিঠিতে মুখ্যমন্ত্রীকে তুমি বলেই সম্বোধন করতে দেখা গিয়েছে মতুয়া মহাসংঘের প্রধান ব্যক্তিকে।
নাগরিকত্ব বিল লোকসভায় পাশ হয়ে গেলেও রাজ্যসভায় আটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে কারণ রাজ্যসভায় বিজেপি সংখ্যালঘু।এই অবস্থায় তৃণমূল কংগ্রেসকে ওই বিল সমর্থন করতে আবেদন করেছেন বড়মা বীণাপানিদেবী। এই বিল কার্যকর হলে মতুয়াদের দীর্ঘদিনের প্রত্যাশা অনুযায়ী ভারতীয় নাগরিকত্ব লাভ হবে বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে। সেই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি রক্ষা হবে বলেও লেখা হয়েছে।
ঠাকুরনগরে মতুয়াদের সভায় প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিলে তৃণমূলের সমর্থন চেয়েছিলেন মোদী। এই বিল পাশ হয়ে গেলে মতুয়াদের উপকার হবে বলেও দাবি করেছিলেন তিনি। সেই অনুষ্ঠানের এক সপ্তাহ পরেই মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে বড়মা’র চিঠি খুবই তাৎপর্যপূর্ণ।