মোদীর গ্যাস প্রকল্পের প্রতীকি মহিলা আজ ঘুঁটে দিয়েই রান্না করছে(দেখুন ভিডিও)

0
Modi's symbol of the gas project is being cooked by the women today

নিউজডেস্ক,টাইমস্ বাংলাঃ ঘনঘটা করে ২০১৬ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গ্রামের গরীব পরিবারে মহিলাদের গ্যাসে রান্না করার জন্য একটি প্রকল্প চালু করেছিলেন।এই প্রকল্পের প্রথম উপভোক্তা গুড্ডি দেবী যিনি এখন কিন্তুু ঘুঁটে দিয়েই রান্না করছে।সুতরাং এই প্রকল্পে যে গরীর পরিবারের মহিলাগন একেবারই উপকৃত হন নি তার এটা জলন্ত প্রমান।

প্রকল্পটিতে বলা হয়েছিল,নারীর স্বাস্থ্য ভালো না থাকলে তারা দেশকে সুসন্ত্বান উপহার দিতে পারবেনা।গ্রামীন মহিলাদের সাধারনত খড়কুটো দিয়ে রান্না করতে হয় এতে তাদের চোখে নাকে ধোঁয়া লাগে ফলে চোখ ও ফুসফুসের ব্যাপক ক্ষতি হয়ে।তাই ভর্তুকি মূল্যে গ্রামের গবীর পরিবারগুলিকে এই প্রকল্পের অধীন গ্যাস সরাবরাহ করার ব্যবস্থা করা হয়।

 

আরো পড়ুন :   সিবিএসই বোর্ডে রাজ্যের প্রথম ও দেশের তৃতীয় মালদার সুমাইতা
আরো পড়ুন :   তেজ বাহাদুর ও তাঁর ছেলেকে খুনের হুমকি দিয়েছিলো বিজেপি, প্রকাশ্যে এলো চাঞ্চল্যকর তথ্য

 

তাহলে প্রশ্ন হল এখন কেন সেই মহিলা কেন আর রান্না করতে গ্যাস ব্যবহার করছেন না? একটি সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, নামে মাত্রই ভর্তুকি দিচ্ছে। আর গ্যসের দাম হু হু করে বেড়েই চলছে।এখন গ্যাস সিলিণ্ডারে যা মূল্য তা তাঁর পরিবারের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে ফলে এখন আর গ্যাস ব্যবহার সম্ভব হচ্ছে না।

প্রকৃতপক্ষে এটা কোন প্রকল্পই ছিল না।এটি কেবল নামে মাত্র প্রকল্প।গরীব মানুষের আয় বাড়ানোর দিকে লক্ষ্য না দিয়ে এই প্রকল্প একেবারেই অর্থহীন।প্রচার সর্বস্ব মোদী সরকারের এটাও একটি প্রচার পরিকল্পনা মাত্র,য়া জনহিতকর নয়।