ভোট দিতে যাওয়ার পথে মুসলিম ভোটারদের বাসে অগ্নি সংযোগ শ্রীলংকায়

0
On the way to vote, a bus connecting Muslim voters to Sri Lanka is on fire

নিউজডেস্ক, টাইমস্ বাংলাঃ  বিগত কয়েক বছর ধরে শ্রীলংকায় মুসলিম বিরোধীতা বেড়েই চলছে। সময় সময়ে বিভিন্ন প্রকার আক্রমন শ্রীলংকার বিভিন্ন প্রান্তে সংঘটিত হচ্ছে। শনিবার সকালে শ্রীলংকার তান্তিরিমালোতে একশটি বাসে দুষ্কৃতিরা অগ্নিসংযোগ করে যে বাসগুলিতে চড়ে মুসলিমরা রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে যাচ্ছিল।
সংবাদে প্রকাশ,শনিবার সকালে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবার জন্য শ্রীলংকার উপকূলবর্তী শহর পুট্টালম শহরে বসবাসকারী মুসলিম ভোটাররা একশটি বাসে করে মানারে য়াচ্ছিল। পথিমধ্যে তান্তিরিমালোতে একদল দুষ্কৃতি বাসগুলিকে অাটকে তাতে অগ্নিসংযোগ করে এবং পাথর ছুড়তে থাকে। এসময় ভয়ে যাত্রীরা বাসথেকে নেমে প্রাণ বাঁচাতে দৌড় দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় তবে এখন পর্যন্ত কোন দুষ্কৃতিকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।
শ্রীলংকার এই রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে যথেষ্ট উত্তেজনা বিরাজ করছে। নির্বাচনে মোট পঁয়ত্রিশ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা সাজিথ প্রেমাদাসার সঙ্গে প্রাক্তন রাষ্ট্রপতি মাহিন্দ্র রাজাপক্ষের ভাই গোটাবায়া রাজাপক্ষের সঙ্গেই। স্থানীয় সুত্রগুলো বলছে,এই রাষ্ট্রপতি নির্বাচনে সেনাবাহিনী দ্বারা ভোটাদের ভোটদানে বাধার সৃষ্টি করা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা বলছে, সেনাবাহিনী সকাল থেকেই বিভিন্ন পথ আটকে দিয়েছে,যাতে জাফনা এলাকার ভোটাররা ভোট দিতে না পারে।