প্রধানমন্ত্রীর কলকাতা সফর ঘিরে রাত পর্যন্ত বিক্ষোভ, উত্তেজনা

0
Protests, tensions surround the PM's visit to Kolkata at night

টাইমস বাংলা নিউজডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতা সফর ঘিরে সকাল থেকেই কলকাতার বিভিন্ন প্রান্তে দফায় দফায় সিএএ বিরোধী বিক্ষোভ প্রদর্শন চলে।

যুব কংগ্রেস কর্মীরা কলকাতা বিমান বন্দরের সামনে জড়ো হয়ে প্রধানমন্ত্রীর রাজ্য সফরের বিরোধিতায় স্লোগান দিতে থাকেন।

ছাত্র সংগঠনের এসএফআই-এর সমর্থকরা যাদবপুর বিশ্ববিদ্যালয়, গোলপার্ক, কলেজস্ট্রীট, হাতিবাগান ও ধর্মতলায় কালো পতাকা, ব্যানার ও কালো রং-এর বেলুন নিয়ে মিছিলে সামিল হন। জওহরলাল নেহরু ও আলিয়া বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক হামলার ঘটনারও তারা তীব্র ধিক্কার জানান।

এদিন রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক  চলাকালীন  প্রতিবাদী এক ব্যক্তি প্ল্যাকার্ড হাতে স্লোগান দিতে দিতে রাজভবনের সামনে চলে আসে। পুলিশ তাকে তাড়া করে সরিয়ে দেয়।

আগামী সোমবার নাগরিকত্ব আইনের প্রতিবাদে দিল্লিতে বিজেপি বিরোধী দলগুলির সভায় না গিয়ে মুখ্যমন্ত্রী আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করায় বিরোধী বাম ও কংগ্রেস তাঁর তীব্র সমালোচনা করেছে।

রাতে প্রধানমন্ত্রীর কলকাতা সফরের বিরোধিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায়। ডোরিনা ক্রসিং এ ব্যারিকেড ভাঙলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী। তৃণমূল ছাত্র পরিষদের ধর্ণামঞ্চে এসে বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করলেও। শেষ পাওয়া খবর পর্যন্ত বিক্ষোভ চলছে।