রমযানে অবরুদ্ধ গাজাবাসীদের ১৫ লাখ ডলার অনুদান দিলেন ফুটবল তারকা রোনালদো

0
Ronaldo donated $ 1.5 million to the Gaza Stabbed in Ramadan

নিউজডেস্ক, টাইমস বাংলাঃ শতবর্ষের নিরিখে সবচেয়ে নিপীড়িত জাতি হল ফিলিস্তিনি।ক্ষমতাবানদের সুচারু কূটনৈতিক চালে বলি এই জাতি শতবর্ষ ধরে আন্তর্জাতিক মানবগোষ্ঠীর চোখের সামনে নিপীড়িত হয়ে আসছে।আরবদের অনৈকের সুযোগ নিয়ে ইস্রায়েল দীর্ঘকাল অবরুদ্ধ করে রেখেছে গাজাবাসীদের। ফলে সেখানকার মানবিক পরিস্থিতি এখন সংকট জনক।চলতি রমযান মাসে এই পিড়ীত নারী শিশুদের সাহায্যার্থে এগিয়ে এলেন পর্তুগালের ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফুটবল জগতের খ্যাতিমান এ তারকা বেশ কয়েকবার ফিলিস্তিনিদের ওপর ইহুদিবাদী ইসরাইলের বর্বরতার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ২০১২ সালে রোনালদো তার গোল্ডেন বুট নিলামে তুলে তহবিল সংগ্রহ করেছিলেন এবং সেই অর্থ ফিলিস্তিনি শিশুদের জন্য দান করেছিলেন।
২০১৩ সালে পর্তুগাল ও ইসরাইলের মধ্যকার এক ফুটবল ম্যাচ শেষে জার্সি বদলের জন্য ইসরাইলি খেলোয়াড়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন রোনালদো।
২০০৭ সাল থেকে গাজা উপত্যকা ইহুদিবাদী ইসরাইলের অবরোধের মধ্যে রয়েছে। এর ফলে সেখানকার জনগণের জীবনযাত্রার মান মারাত্মকভাবে নেমে গেছে। পাশাপাশি মারাত্মক রকমের বেকারত্ব ও সীমাহীন দারিদ্রতা দেখা দিয়েছে গাজা উপত্যকায়।