ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্প উদ্বোধনে সমালোচনায় একযোগে সরব বাম,কংগ্রেস,তৃণমূল

0
Sarbama left, Congress, grassroots criticize inauguration of East West Metro project

টাইমস বাংলা নিউজডেস্ক : ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের উদ্বোধনে রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রন না জানানোয় শাসক তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিরোধী কংগ্রেস ও বামফ্রন্ট রেল মন্ত্রকের কড়া সমালোচনায় সোচ্চার হয়েছে। বিধানসভায় বৃহস্পতিবার পরিষদীয় প্রতিমন্ত্রী তাপস রায় এই ঘটনার নিন্দা করে বলেন,” বিজেপি সরকারের কাছ থেকে এই ধরণের সৌজন্যই আশা করা যায়। বাংলার মানুষ এটা মেনে নেবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একসময় রেলমন্ত্রী ছিলেন ও যথেষ্ট সুনামের সঙ্গে কাজ করেছেন। “কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তী এই ঘটনাকে নজিরবিহীন বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, ” কেন্দ্রীয় সরকারের পক্ষে এটা অনুচিত কাজ হয়েছে। তবে মুখ্যমন্ত্রী যখন উন্নয়ন নিয়ে বৈঠক করেন তখনও কিন্তু বিরোধীদের সেখানে ডাকা হয় না। সকলেরই গণতান্ত্রিক রীতিনীতি মেনে চলা উচিত। সকলেরই রাজধর্ম মেনে চলা উচিত।”

বাম পরিষদীয় দলের নেতা ডক্টর সুজন চক্রবর্তী বলেন,” ইস্ট-ওয়েস্ট মেট্রোর মত বড় রেলের প্রজেক্ট রাজ্যে হচ্ছে এটা ভালো খবর। কিন্তু সঙ্গত কারণেই এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সহ রাজ্য প্রশাসনকে আমন্ত্রন জানানো উচিত ছিল। তা না করে রেলমন্ত্রক যে অসৌজন্যের রাজনীতি করেছে তা বন্ধ হওয়া দরকার”। প্রসঙ্গত, সুজনবাবু আরও বলেন, গড়িয়া পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণের অনুষ্ঠানে সে সময়ের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্যকেও আমন্ত্রণ জানানো হয়নি। তখন রেলমন্ত্রী ছিলেন বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপি বিধায়ক মনোজ টিজ্ঞা বলেন, “মুখ্যমন্ত্রীকে রেলের অনুষ্ঠানে ডাকা হয়নি এটা আমি বিশ্বাস করি না। তবে ডাকলেও তিনি কোথাও যান না। শাসকদলই এ ধরণের সংস্কৃতি এনেছে। রাজ্য সরকারের কোনো অনুষ্ঠানে বিজেপি’র বিধায়ক সহ কোন জনপ্রতিনিধিকে ডাকা হয়না বলে তিনি অভিযোগ করেন।”