শিবসেনার ইউটার্নঃবাংলাদেশ ও পাকিস্তান থেকে আসা মুসলিমদের তাড়ানো উচিৎ

0
Shiv Sena's utterances: Muslims from Bangladesh and Pakistan should be expelled

নিউজডেস্ক, টাইমস্ বাংলাঃ মহারাষ্ট্রের ক্ষমতা দখলের সময় মনে হয়েছিল শিবসেনা ভারতের মূল রাজনীতির স্রোতে ফিরে আসছে হিন্দুত্বকে ত্যাগ করে। আপাতত কংগ্রেস এনসিপির সঙ্গে জোট করে কেবল ক্ষমতা দখল করেছিল তাই নয়, বিজেপির হিন্দুত্বের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিয়েছিল তখন।কিন্তু এবার সিএএ ইস্যুতে শিবসেনা দাবী করে বসল,পাকিস্তান ও বাংলাদেশ থেকে আগত মুসলিমদের তাড়িয়ে দেওয়া হোক।
দেশে চলমান সিএএ’র বিরুদ্ধে বিক্ষোভকে উপেক্ষা করেই শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে পাকিস্তানী ও বাংলাদেশী মুসলিমদের ভারত থেকে বহিষ্কারের দাবী করলেন।এছাড়াও শিবসেনার মুখপত্র ‘সামানা’ তে প্রকাশিত সম্পাদকীয় তে বলা হয়েছে হিন্দুত্ববাদ নিয়ে যখন তখন পাল্টি খাওয়া হাস্যকর।
মনেকরা হচ্ছে, শিবসেনা আবার উগ্র হিন্দুত্বের দিকেই পাল্টি মারছে।পরোক্ষ ভাবেই মোদী সরকারের সিএএকে সমর্থন করছে। মহারাষ্ট্র নবনির্মান সেনা প্রধান রাজ থাকরে তাঁর দলের নতুন পতাকা প্রকাশ করেছেন। সেখানে রং ও আদর্শ হিসাবে হিন্দুত্ব এবং শিবাজীকেই প্রধান্য দেওয়া হয়েছে।
বিশেষজ্ঞদের ধারণ, বর্তমানে রাজনেতা গনের মনে এই ধারণায় বদ্ধমূল হয়ে পড়েছে যে হিন্দুত্ব ছাড়া যেন ভারতে রাজনীতি আর সম্ভব নয়। তবে ভারতদের সংখ্যাগুরু জনগন সেই তাঁদের প্রতি সাড়াও দিচ্ছে। ফলে রাজনীতির এক অন্ধকারময় আধ্যায়ের সূচনা হয়ে গেছে।