নিজের কেন্দ্র থেকেই ফের রাজনীতির আঙিনায় সোনিয়া, লোকসভার প্রার্থী তালিকা প্রকাশ হাত শিবিরের

0

টাইমস বাংলা নিউজডেস্ক : আগামিকাল থেকে মঙ্গলবারের মধ্য যে কোনও দিনই নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিতে পারে বলে বিভিন্ন সূত্রে খবর৷ একদিকে যখন ভোটের দিনক্ষণ ঘোষণার কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে অন্যদিকে তখন প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। বৃহস্পতিবার রাতে এই প্রার্থী তালিকা প্রকাশ করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। উত্তর প্রদেশের মোট ১১টি লোকসভা আসনে প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। চারটি গুজরাটের লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করা হয়েছে।

রাহুল গান্ধী লড়ছেন আমেঠি লোকসভা আসন থেকে। সলমন খুরসিদ লড়ছেন উত্তরপ্রদেশের ফারুকাবাদ লোকসভা আসন থেকে। গত কয়েকদিন ধরে জল্পনা তৈরি হয়েছিল যে এই বছর আর লোকসভা ভোটে অংশ নিতে নাও পারেন সোনিয়া গান্ধী। শারীরিক অবস্থার কথা ভেবেই এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছিল। এও শোনা যাচ্ছিল যে এই বছর রায়বেরেলি থেকে ভোটে দাঁড়াতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। কার্যত সেই সমস্ত জল্পনায় জল ঢেকে কংগ্রেস প্রথ প্রকাশিত তালিকায় দেখা গেল সোনিয়া গান্ধীর নাম। এবার লোকসভা ভোটে লড়ছেন সোনিয়া গান্ধী। রায়বেরেলি লোকসভা কেন্দ্র থেকেই প্রতিদ্বন্দ্বীতা করবেন তিনি।জানা গিয়েছে, নাম ঘোষণা হয়ে যাওয়াতে সোমবার থেকেই ভোটের প্রচারে নেমে পড়তে পারেন সোনিয়া, রাহুল সহ হেভিওয়েট এই প্রার্থীরা।

উল্লেখ্য, সূত্রের খবর এবার সাত অথবা আট দফায় ভোট হবে এপ্রিল-মে মাসে৷ এই দিনক্ষণ ঘোষণা করার পর নির্বাচনের পর্যবেক্ষকদের বৈঠক হবে প্রথম এবং দ্বিতীয় দফার ভোটের জন্য৷ এপ্রিলের প্রথম দিকের ভোটের জন্য বিজ্ঞপ্তি জারি হবে মার্চের শেষদিকে৷