ধর্ষণ-পুড়িয়ে হত্যার প্রতিবাদে মোমবাতি জ্বালিয়ে হায়দ্রাবাদে ছাত্রছাত্রীদের মিছিল

0
Students rally in Hyderabad to light candles to protest rape-killing

নিউজডেস্ক, টাইমস্ বাংলাঃ তেলেঙ্গানার চিকিৎসককে নারকীয় ভাবে ধর্ষণ-পুড়িয়ে হত্যাকারীদের যথাযথ শাস্তির দাবীতে সারাদেশে প্রতিবাদ বিক্ষোভ প্রদর্শন অব্যাহত রয়েছে। গতকাল হায়দ্রাবাদের মোসারমবাঘে ছাত্র-ছাত্রীরা মোমবাতি জ্বালিয়ে আপরাধীদের মোক্ষম শাস্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল করল।
ছাত্র-ছাত্রীদের এই মিছিলে তারা বিভিন্ন লেখা প্লেকার্ড বহন করেছে। তাতে লেখা ছিল, ধর্ষণকারীদের শীঘ্রই শাস্তি দিতে হবে, ধর্ষকদের লঘু শাস্তি নয়, এটা ভুলে যাওয়া কঠিন আবার মনে রাখাও বেদনা দায়ক প্রভৃতি। মিছিলকারী ছাত্র-ছাত্রীদের দাবী, ‘কি ঘটছে আমরা তা বলতে চাই না, আমরা বলতে চাই এর বিরুদ্ধে আমরা কি করতে পারি।
অতীতে দেখাগেছে অনেক ধর্ষণ-হত্যা ঘটনার পক্ষে বিশেষ রাজনৈতিক দলের নেতারা রাস্তায় নেমে ধর্ষকের সপক্ষে মিছিল করেছে। জন্মু-কাশ্মীরের কাঠুয়া এবং উত্তর প্রদেশের উন্নাও যার প্রকৃষ্ট উদাহরণ। শুধু তাই নয়, এসব কেসের বিচারকেও প্রলম্বিত করা বা বাধাদানের প্রচেষ্টা এখন চলছে।এই রকম নিকৃষ্টতম প্রয়াস যে তেলেঙ্গানা ধর্ষণ মামলায় এসে না পড়ে সেদিকে ছাত্র-ছাত্রীরা সতর্কবাণী প্রচার করছে।
ইতিমধ্যেই ঘটনাটি নিয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।এরপর বিচার প্রক্রিয়াকে যাতে কেহ প্রভাবিত না করে তা নিয়ে বিক্ষোভ চলছে। যদিও সাইবেরাবাদের পুলিশ কমিশনার ভিসি সজ্জনার বলছেন, সন্তোষজনক ভাবে ঘটনাটির তদন্ত এগিয়ে চলছে।