সুপ্রিম কোর্টের রায়ে সন্তষ্ট হাদিয়া সর্বোচ্চ আদালতকে ধন্যবাদ

0


ইমাম সাফি টাইমস বাংলা
 : প্রথম থেকেই সুপ্রিমকোর্টের কাছে দুইটি আবেদন ছিল হাদিয়ার ,একটি হলো মুসলিম হয়ে বসবাস , দ্বিতীয়টি হলো স্বামীর সঙ্গে বসবাসের সুযোগ ।সোমবার সাংবাদিকদের মুখোমুখি হাদিয়া বলেন আমি খুশি যে এখন আমি স্বাধীনতা পেয়েছি । দুইটি দাবি পূরণ হওয়াই হাদিয়া সর্বোচ্চ আদালতকে ধন্যবাদ জানান ।২০১৭ সালে হাদিয়ার সঙ্গে বিয়ে করে শাফিন জাহান ।তাঁর পর থেকে শুরু হয় বিতর্ক ।হাদিয়া বাবা শাফিন জাহানের বিরুদ্ধে আইএস যোগ ও লাভ জিহাদের অভিযোগ করেন ।

কেরল হাইকোর্ট হাদিয়া ও শাফিনের বিয়ে বাতিল করে । সুপ্রিম কোর্ট হাদিয়া বিয়ে বৈধ বলে ঘোষণা দেই ।হাদিয়া এই মামলায় সর্বত ভাবে সাহায্য করেছিল পপুলার ফ্রণ্ট অফ ইন্ডিয়া ।সুপ্রিম কোর্টের রায়ের পরপরই হাদিয়া ছুটে যান কেরালায় পপুলার ফ্রন্টের অফিসে ।সাক্ষাত করেন পপুলার ফ্রন্টের চেয়ারম্যান ই আবু বাক্কার সাহেব সহ অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে ।আইনি লড়াইয়ে পপুলার ফ্রণ্ট অফ ইন্ডিয়াকে সঙ্গে পাওয়ার জন্য হাদিয়া সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান ।হাদিয়া বলেন আমি দুটি মুসলিম সংগঠনের কাছে সাহায্যের আবেদন করেছিলাম ।কিন্তু তাঁরা আমাকে সাহায্যে করতে অস্বীকার করে ।তাই পপুলার ফ্রন্টের কাছে আমি কৃতজ্ঞ ।

হাদিয়া ও শাফিন জানান বহু আইনজীবী ,সংগঠন ,ব্যাক্তি প্রথম থেকেই আমাদের সাহায্য করেছে, পপুলার ফ্রন্ট প্রথম থেকেই আমাদের মদত করেছে ও সাহস জুগিয়েছেন ।হাদিয়া আরও জানান, আমার জীবনে বিড়ম্বনার কারণ শুধুমাত্র ইসলাম গ্রহণ করেছি বলে ।সংবিধান আমাদের ধর্ম পালন ও ধর্ম গ্রহণে স্বাধীনতা দিয়েছে ।তা স্বত্তেও ইসলাম গ্রহণ করার কারণে এতো সব বিড়ম্বনার মধ্যে পড়তে হয়েছে ।
পপুলার ফ্রন্টের পক্ষ থেকে সুপ্রিমকোর্টের রায়কে সাধুবাদ জানানো ।হাদিয়া মামলাটি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার মধ্যে একটি।আগামি দিনে পপুলার ফ্রন্টের পক্ষ থেকে সমস্ত রকম সাহায্য করা হবে বলে জানানো হয় ।