বিজেপির নির্দেশে বাংলার গনতন্ত্র লুট করেছে কমিশনঃ মমতা

0
The Commission has looted the democracy of Bengal on the instructions of BJP: Mamata

নিউজডেস্ক,টাইমস্ বাংলাঃ নির্বাচন কমিশন গতকাল রাতে পশ্চিমবঙ্গের উপর এক নজিরবিহীন আদেশ জারি করল।রাজ্যে নি্বাচনী প্রচার সময় কমিয়ে দেওয়া এবং প্রশাসনিক বিভাগের দুই শীর্ষ কর্মকর্তা অপসারণ কে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ব্যাপকভাব সমালোচনা করছেন।তিনি বলেছেন, বিজেপির নির্দেশে বাংলার গনতন্ত্রকে লুট করেছে নির্বাচন কমিশন। এই পরিকল্পিত প্রতিহিংসা ও ষঢ়যন্ত্রের কাছে মাথা নত করব না।

গতকাল সন্ধ্যা নির্বাচন কমিশন যে নির্দেশিকা পশ্চিমবঙ্গের জন্য জারি করেছে তার প্রতিটি ছত্রকে ভীষন ভাবে সমালোচনা করলেন মুক্যমন্ত্রী।তিনি অভিযোগ করেন,অমিত শাহ কলকাতায় এসেছিলেন দাঙ্গা করতে।হামলা করে গেলেন।তাঁকে শোকজ করা হল না কেন?রাজ্যের আইন শৃঙ্খলার অবনতির অজুহাত এত বড় সিদ্ধান্ত। “রাজ্যে মোদী, শাহ সহ  অনেক বিজেপি নেতারা একের পর এক সভা করেছেন কোথাও তাঁদের উপর হামলা হয়েছে? মমতা বন্দোপাধ্যায়ের দাবী কলকাতায়,তাঁরাই মূর্তি ভাঙল,তাঁরাই বাইরে থেকে লোক নিয়ে এসে হামলা চালাল আর দোষ পড়ল রাজ্য সরকারের উপর।এক কথায় তিনি মোটেই মানতে রাজি নন, যে রাজ্যে আইন শৃঙ্খলার এত অবনিত হয়েছে তার জন্য কমিমনকে রাজ্যে ৩২৪ ধারা প্রয়োগ করতে হবে।তিনি স্পষ্ট ভাষায় বলেছেন, বিজেপিকে সুবিধা পাইয়ে দিতে বিজেপির নির্দেশে কমিশন কাজ করছে।

 

[আরও খবর পড়ুন:   নির্বাচন কমিশনের সিদ্ধান্তের পর জরুরি সাংবাদিক সম্মেলন মমতার, দেখুন সরাসরি ]

 

স্বরাষ্ট্র সচিব রাজীর কুমারকে সরিয়ে দেওয়ার প্রতিক্রিয়াতে মমতা বলেছেন,বিজেপি ভোট কিনতে কোটি কোটি টাকা হাওলার মাধ্যমে রাজ্যে আনছে,আর সে টাকা ধরে দেওয়াটাই তাঁর অপরাধ।