পুজোয় টালা ব্রিজে বাস চলাচল বন্ধের সিদ্ধান্তেই শীলমোহর দিল রাজ্য সরকার

0
The state government sealed the bus stop at Puja Tala Bridge

টাইমস বাংলা নিউজডেস্ক : পুজোর সময়ে টালা ব্রিজের ওপর বাস চলাচল বন্ধই থাকছে। বিশেষজ্ঞ সংস্থার মতকে মান্যতা দিয়ে পুজোর কদিন দুর্বল ওই সেতুর ওপর বাস চালানোর অবস্থান থেকে পিছিয়ে এল রাজ্য।মঙ্গলবার নবান্নে এই নিয়ে প্রশাসনিক বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একথা জানিয়েছেন। টালা ব্রিজের ভবিষ্যত কি হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী ১২ অক্টোবর বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার আগে পর্যন্ত এখনকার অবস্থাই বজায় থাকছে। অর্থাৎ তিন টন ওজন পর্যন্ত ছোট গাড়ি ছাড়া বাস ও পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধই রাখা হচ্ছে । বৃহস্পতিবার ঐ সেতুর অবস্থা দেখতে বেসরকারি সংস্থাকে দিয়ে ফের সমীক্ষা করা হবে বলে তিনি জানিয়েছেন।তারপর পুজো পর্ব মিটে গেলে নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন , ” রাইটস এর পক্ষ থেকে জানানো হয়েছে টালা ব্রিজে বাস চলাচল বন্ধ রাখার কথা। পাশাপাশি বলা হয়েছে কোনমতেই তিন টনের বেশি ওজনের যানবাহন চলাচল যেন না করে। তাই টালা ব্রিজের ওপর ছোট গাড়িই চলবে। সাধারণ মানুষ পায়ে হেঁটে চলাচল করতে পারবেন। পুজোর দিনগুলোতে মানুষের অসুবিধা যথাসম্ভব কম করতে বাস ও অন্যান্য যানবাহন চলার বিকল্প রাস্তা নিয়ে ইতিমধ্যেই কলকাতা পুলিশ তাদের গাইডলাইন তৈরি করে ফেলেছে বলে মুখ্যমন্ত্রী জানান। তিনি বলে , একদিকে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে আলোচনা করে পরিবহন দপ্তর পরিবর্তীত বাস রুট নিয়ে সিদ্ধান্ত নিয়েছে।এনিয়ে মানুষের মধ্যে যাতে বিভ্রান্তি সৃষ্টি না হয় প্রশাসন সেদিকটা খেয়াল রাখবে। অন্যদিকে টালা ব্রিজের দুরবস্থার জন্য এদিন রেলকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,
“রেল আমাদের কথা শোনে না। ওদের অনেক দিন আগেই আমরা একাধিক রেল ব্রিজ নিয়ে জানিয়েছিলাম। যেখানে টালা ব্রিজ ছিল। কিন্তু, তারা আমাদের কথা গুরুত্ব দেয়নি ।আমরা চাই রেলের সঙ্গে আমরা একটা মউ স্বাক্ষর করতে । যাতে এই ব্রিজ গুলি যৌথ ভাবে সমীক্ষা করা যায়।”