পোর্ট ট্রাস্টের নাম বদলের বিরোধিতায়, পোর্টের অফিসের সামনে বিক্ষোভ যুব কংগ্রেসের

0
The Youth Congress protested in front of the port office, opposing the renaming of the Port Trust

টাইমস বাংলা নিউজডেস্ক : কলকাতা বন্দরের নাম পরিবর্তন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শ্যামাপ্রসাদ মুখার্জীর নামে নামাঙ্কিত করেছেন। আর এই পদক্ষেপের প্রতিবাদে সোমবার কলকাতা পোর্ট ট্রাস্টের অফিসের সামনে বিক্ষোভ দেখালো কংগ্রেস যুব মোর্চা ও টিএমসিপির একাংশ।

রবিবার কলকাতা বন্দরের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে কলকাতা পোর্ট ট্রাস্টের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন নামকরন করেন।নাম দেন হয় ‘ ডক্টর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় পোর্ট ‘ । কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানে এসে প্রধানমন্ত্রী বলেন, ‘কলকাতা বিমানবন্দর এর সঙ্গে নেপাল ভুটান, বাংলাদেশ এবং মায়ানমার কে যুক্ত করা হবে।ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ভারতের শিল্প বিকাশের পথিকৃত ।শ্যামাপ্রসাদের ভাবনাকে গুরুত্ব দেওয়া হয়নি।এই বন্দরকে নতুন ভারতের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে। তাই কলকাতা বন্দরের নাম শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এর নামে করা হলো’।

এরপরে সোমবার কলকাতা বন্দরের অফিসের সামনে বিক্ষোভ দেখায় প্রদেশ কংগ্রেস সমর্থকরা। তাঁদের তরফে বলা হয়, “গতকাল পোর্ট্র ট্রাস্টের দেড়শ বছর পূর্তি অনুষ্ঠানের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে যেভাবে কলকাতা পোর্ট ট্রাস্ট এর নাম বদল করে প্রধানমন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে করণ করেছেন তার আমরা বিরোধিতা করছি। ” পাশাপাশি তারা হুশিয়ারি দিয়ে বলেন, “যদি কলকাতা পোর্ট ট্রাস্টের অফিসের শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামাঙ্কিত বোর্ড লাগানো হয় তবে কংগ্রেস যুব মোর্চার তরফ থেকে খুলে ফেলা হবে।” একই সাথে রবিবার প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র নির্দেশ দিয়েছেন কলকাতার নামবদলের প্রতিবাদে এদিন থেকে বিভিন্ন জেলায় প্রতিবাদ বিক্ষোভ দেখাবে কংগ্রেস যুব মোর্চা।