এ বার কাশ্মীরকে ‘খিলাফত রাজ্য’ বানাতে চায় আইএস

0
This time IS wants to make Kashmir a 'Khilafat State'

নিউজডেস্ক,টাইমস্ বাংলাঃ  ইরাক ও সিরিয়াতে পরাজিত হওয়ার পর ইসলামিক স্টেট নাম জঙ্গী সংগঠনটির লক্ষ্য দক্ষিণ এশিয়া।শ্রীলংকায় হামলার দায় স্বীকার করার পর গত শুক্রবার তাদের নিজেস্ব ওয়েব সাইট ‘IS’ Amaq News Agency’তে এক চাঞ্চল্যকর দাবী পেশ করল। এই দাবীতে বলা হয়েছে তারা কাশ্মীরকে ‘Wilayah of Hind’ বা খিলাপতি রাজ্য হিসাবে প্রতিষ্ঠত করতে চায়।

বার্তা সংস্থা রয়টার্স জানাচ্ছে, ভারতকে নিয়ে এই রকম দাবী এই প্রথম। জঙ্গি সংগঠনটির দাবী মতে,তাদের এক সৈন্য ইসফাক আহম্মেদ সফি ভারতীয় সেনাবাহিনী আমশিপুরাতে গুলি করে হত্যা করছিল।এখন স্থানীয় যোদ্ধদের সঙ্গে বোঝাপড়া হয়েছে  তাদের সহযোগে নিজেদের মতকরে কাশ্মীরে খিলাফতি প্রতিষ্ঠা করবে,যেমন তারা শিরিয়া ও ইরাকে করেছিল।

 

আরো পড়ুন :   তেজ বাহাদুর ও তাঁর ছেলেকে খুনের হুমকি দিয়েছিলো বিজেপি, প্রকাশ্যে এলো চাঞ্চল্যকর তথ্য
আরো পড়ুন :   সিবিএসই বোর্ডে রাজ্যের প্রথম ও দেশের তৃতীয় মালদার সুমাইতা

 

 

প্রসঙ্গগত উল্লেখ্য,ইসলামিক স্টেট সম্পর্কে বিভিন্ন জন বিভিন্ন মত পোষণ করেন।কেউ কেউ মনে করেন, আই এস একটি মার্কিন মদত পুষ্ট ও গঠিত জঙ্গি সংগঠন।ইরাক ও শিরিয়ার বিস্তীর্ণ অঞ্চলে খনিজ সম্পদ কুক্ষিগত এবং কৌশলগত ভাবে ইস্রায়েলের স্বার্থ রক্ষার্থে এই জঙ্গি সংগঠনটি প্রতিষ্ঠা। এই সকল সৈন্য মাস মাহিনা ভূক্ত,এর সঙ্গে ইসলামী ভাবাদর্শের কোন সম্পর্ক নেই।এমনকি বিদগ্ধ মুসলীম পণ্ডিতগন এদের কার্যকলাপের ভীষণ নিন্দা করেন।