বাংলাদেশে মৃত্যু বেড়ে ৩৭০ মোট আক্রান্ত ২৫১২১

0

নিজস্ব প্রতিনিধি, টাইমস্ বাংলা, ঢাকা: বাংলাদেশে বাংলাদেশে মোট আক্রান্তর সংখ্যা ২৫ হাজার ১২১ এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩৭০জনে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২১ জন মারা গেছে। তাদের মধ্যে ৯ জন ঢাকার ও ১২ জন ঢাকার বাইরের। করোনা ভাইরাস শনাক্তে মোট ৪২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯১টি নমুনা সংগ্রহ করা হয় এবং ৮ হাজার ৪৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আরো ১ হাজার ২৫১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জনে।

এসময়ে সুস্থ হয়ে ওঠেছেন আরও ৪০৮ জন। যা নিয়ে মোট ৪ হাজার ৯৯৩ জন সুস্থ হয়ে ওঠেছেন।
মৃত্যু ২১ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৪ জন, চট্টগ্রাম বিভাগের ৪ জন, ময়মনসিংহ বিভাগের ১ জন, খুলনা বিভাগের ১জন এবং বরিশাল বিভাগের ১ জন। রাজধানীর ৭জন। নারায়ণগঞ্জে ২জন, নরসিংদীতে ১জন, গাজীপুরে ২জন এবং চাঁদপুরে ১জন। এ ছাড়া চট্টগ্রাম জেলায় ১জন, কুমিল্লায় ২জন, ময়মনসিংহের শেরপুরে ১ জন, খুলনা বিভাগের বাগেরহাটে ১জন এবং বরিশালের ঝালকাঠিতে ১ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকের সংখ্যা বেড়েছে ৫০ জন। এ নিয়ে মোট প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকের সংখ্যা দাঁড়াল ১৬ হাজার ৫১ জনে। এ ছাড়া ২৪ ঘণ্টায় স্বেচ্ছাসেবক চিকিৎসকের সংখ্যা বেড়েছে ১০ জন। বর্তমানে স্বেচ্ছাসেবক হিসেবে হটলাইনে ৪ হাজার ১৮৩ জন চিকিৎসক স্বাস্থ্য পরামর্শ দিয়ে যাচ্ছেন। মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতরের অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এতথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।