‘মিলন উৎসব ২০২১’-র মঞ্চে উদার আকাশ উদ্বোধন করলেন বিত্ত নিগমের চেয়ারম্যান ডা. পি বি সেলিম

0

বিশেষ প্রতিবেদন, টাইমস্ বাংলা: ‘মিলন উৎসব ২০২১’-র মঞ্চে “উদার আকাশ” ২০ বর্ষ, মিলন উৎসব সংখ্যা আনুষ্ঠানিক উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের চেয়ারম্যান ডা. পি বি সেলিম।

পার্ক সার্কাস ময়দানে বৈচিত্র্যের মাঝে মহামিলন উৎসব শুভ সূচনা হয়েছিল ১ ফেব্রুয়ারি সোমবার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-এর অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম এর উদ্যোগে ১ ফ্রেব্রুয়ারি থেকে ৫ ফ্রেব্রুয়ারি পর্যন্ত আয়োজিত হয়েছিল ‘মিলন উৎসব ২০২১’।

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের চেয়ারম্যান দক্ষ আধিকারিক ডাঃ পি বি সেলিম (আই.এ.এস.)-এর নেতৃত্বে এই মিলন উৎসবে বিগত বছরগুলোর মতোই এবছরও আবেগ-আনন্দ-উচ্ছ্বাসে শামিল হচ্ছেন হাজার হাজার মানুষ। সর্ব শ্রেণির মানুষের কল্যাণে এই উৎসবের সার্বিক পরিকল্পনা ও সার্থক আয়োজন দেখে মুগ্ধ হয়েছেন সবাই। মিলন উৎসব বাংলার মননের আকাশে ইতিপূর্বেই বিশেষ দাগ কেটেছে। এবছরও তা ঘরে ঘরে ঐক্য আর সম্প্রীতির বার্তা পৌঁছনোর ডাক দিল।

সোমবার মিলন উৎসব ২০২১-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন রাজ্য সরকারের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মূল মঞ্চে আনুষ্ঠানিক উদ্বোধনের পর পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের চেয়ারম্যান ডাঃ পি বি সেলিম (আই.এ.এস.)-এর হাত দিয়ে শুভ উদ্বোধন হয়েছিল “উদার আকাশ’ ২০ বষ, ১ম বর্ষ বিশেষ মিলন উৎসব সংখ্যা ২০২১। “উদার আকাশ” পত্রিকা ও প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ পত্রিকার বিশেষ সংখ্যাটি ডা. পি বি সেলিম-এর হাতে তুলে দিয়েছিলেন। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের জেনারেল ম্যানেজার শামসুর রহমান।
এদিন “উদার আকাশ” প্রকাশন থেকে প্রকাশিত শবনম সালেহা রচিত ” বিশ্বনবী মুহাম্মদ স.’ এবং সেখ আব্দুর রহমান রচিত “ইসলাম কী বলে’ গ্রন্থ দুটিরও আনুষ্ঠানিক উদ্বোধন করলেন ডা: সেলিম।