মোদী এবং যোগীর বিরুদ্ধে কথা বললেই জ্যান্ত পুড়িয়ে দেওয়ার হুঁশিয়ারী ইউপির মন্ত্রী রঘুরাজ সিংয়ের

0
UP minister Raghuraj Singh warns against burning Modi if he speaks out against Modi and Yogi

নিউজডেস্ক,টাইমস্ বাংলাঃ দিলীপের কুকুরের মত গুলি করে মারার হুমকীর পর উত্তরপ্রদেশের মন্ত্রী রঘুরাজ সিং হুঁশিয়ারী দিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং যোগী অাদিত্যনাথের বিরুদ্ধে একটি শব্দ খরচ করলে জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হবে। উত্তরপ্রদেশেই বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভে এ পর্যন্ত পুলিশের গুলিতে ছাব্বিশজন নিহত হয়েছে। তারপরেও এহেন মন্তব্যে আগামীদিনে বিজেপি কি করতে চায় তা কল্পনা করে অনেকেই শংকিত হলেন।

উত্তরপ্রদেশের আলিগড়ে সিএএ’র সমর্থনে মিছিলে রাজ্যের মন্ত্রী রঘুরাজ সিং বলেছেন, মাত্র এক শতাংশ মানুষ সিএএর বিরোধীতা করছে। তারা এদেশে থাকছে, করের টাকায় খাচ্ছে আবার দেশের নেতাদের বিরুদ্ধে মুর্দাবাদ শ্লোগান দিচ্ছে।

এমনিতেই কেন্দ্র সরকারের গৃহীত সিএএ’র বিরুদ্ধে বিক্ষোভ উত্তরপ্রদেশেই ব্যাপক আকার ধারণ করে ছিল সেই বিক্ষোভ দমন করতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যেভাবে আইনের তোয়াক্কা না করে পুলিশকে ব্যবহার করেছেন তা নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠে ছিল।নাগরিকদের গণতান্ত্রিক অধিকারকে তিনি কোন মূল্য দিতে চান নি, সারারাজ্যে স্বৈরচার কায়েম করে দেশের মানুষকে একটা স্পষ্ট বার্তা দিয়েছেন যে তিনি স্বৈরাচারেরই প্রতীক।

এর পর মন্ত্রী রঘুরাজের মন্তব্যে ঐ একই প্রকার স্বেচ্ছাচারিতা প্রকাশ পেল। যাদের শাসনে জনগনের বাকস্বাধীনতা থাকবেনা সেই শাসনকে স্বৈরাচার ছাড়া আর কি বলাযেতে পারে। দিলীপ ঘোষের পর রঘুরাজ বিজেপির ভবিষ্যৎ পরিকল্পনার  প্রকাশ করে দিলেন যে, আগামীদিনে বিজেপি ক্ষমতায় থাকলে সংবিধান থেকে নাগরিক অধিকারের সমস্থ অনুচ্ছেদ থাকবে না।তারা কেবল দাস হয়েই জীবন যাপন করবে।