সংখ্যালঘু চাকরি‌ প্রার্থীদের নিখরচায় কোচিং দেবে বিত্ত নিগম, আবেদনের শেষ তারিখ ২০ মার্চ

0

নিজস্ব প্রতিবেদক, টাইমস্ বাংলা: আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা সংখ্যালঘু ঘরের ছেলেমেয়েদের সরকারি চাকরির পরীক্ষায় সাফল্যের জন্য সম্পূর্ণ নিখরচায় প্রশিক্ষণের ব্যবস্থা করছে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম। প্রাথমিকভাবে আবাসিক ভিত্তিতে  একবছরের কোর্সে বিভিন্ন সরকারি চাকরির প্রশিক্ষণ দেওয়া হবে। যে যে চাকরির প্রশিক্ষণ দেওয়া হবে তার মধ্যে রয়েছে ডাব্লু বি সি এস, স্কুল, ফুড ও পুলিশের সাব ইন্সপেক্টর, মোটর ভেহিকেলস ইন্সপেক্টর, আই ডি ও, এস এস সি, সিজিএল, সি এইচ এস এল, আইবি, রেল, পাবলিক সার্ভিস কমিশনের মত গুরুত্বপূর্ণ পরীক্ষা।

সংখ্যালঘু সম্প্রদায়ের উপযুক্ত মহিলা,পুরুষ উভয়ই আবেদন করতে পারেন। যোগ্যতা কমপক্ষে স্নাতক হতে হবে। পাশাপাশি আবেদনকারীর মাধ্যমিক, উচ্চমাধ্যমিক অথবা স্নাতক স্তরের পরীক্ষার যেকোনো একটিতে ৬০ শতাংশ নম্বর থাকা আবশ্যক। স্ক্রিনিং টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রশিক্ষণের জন্য চাকরিপ্রার্থীদের নির্বাচন করবে বিত্ত নিগম। কলকাতা ও এর সংলগ্ন এলাকায় কোচিং সেন্টারগুলি খোলা হবে। প্রশিক্ষণের জন্য ইচ্ছুক ছাত্র ছাত্রীরা wbmdfc.org এই ওয়েবসাইটে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ২০ মার্চ রাখা হয়েছে।

সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্র ছাত্রীদের চাকরির পরীক্ষায় সাফল্যে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের নাম ক্রমেই রাজ্য জুড়ে ছড়িয়ে পড়ছে। বিগত বছরগুলিতে বিত্ত নিগমের কোচিং নিয়ে অনেকেই আজ বিভিন্ন সরকারি চাকরিতে কর্মরত আছেন।