বর্ষশেষের দিনগুলিতে রাজ্যে জাঁকিয়ে শীতের পূর্বাভাস হাওয়া অফিসের

0

টাইমস বাংলা নিউজডেস্ক : রাজ্যে জাঁকিয়ে শীত এর পরিস্থিতি। বছরের শেষ কটা দিন এই পরিস্থিতি বজায় থাকবে অনুমান আবহাওয়াবিদদের।বছরের বাকি কয়েকটা দিন ১২ থেকে ১৩ ডিগ্রির মধ্যেই থাকবে কলকাতার তাপমাত্রা। বর্ষশেষ ও বর্ষবরণে জমিয়ে ঠান্ডার অনুভূতি। আজ কলকাতায় সকালে সামান্য কুয়াশা থাকলেও বেলা বাড়লে পরিষ্কার আকাশ দেখা যায়। সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

আগামী দুদিন সকালে সামান্য কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার আকাশ দেখা যাবে। কলকাতায় তাপমাত্রা থাকবে ১২ থেকে ১৩ ডিগ্রির কাছাকাছি। জেলায় জেলায় ১০ ডিগ্রির কাছাকাছি তাপমাত্রা থাকবে।জাঁকিয়ে শীতের পরিস্থিতি থাকবে বছরের বাকি ক’টা দিন। বর্ষবরণের দিনে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

অন্যদিকে, হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি ও তুষারপাতের পর শৈত্যপ্রবাহ চলবে উত্তর-পশ্চিম ভারতে। দুদিন শৈত্যপ্রবাহের সর্তকতা পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি ও উত্তরাখণ্ডে। উত্তরপ্রদেশ মধ্যপ্রদেশে শৈত্যপ্রবাহ চলবে আগামী কয়েকদিন। দুদিন পরে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতেও।
আগামী কয়েকদিন ঘন কুয়াশা হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে। পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি,উত্তরপ্রদেশে আগামী কয়েকদিন ঘন কুয়াশার সর্তকতা রয়েছে।
আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু পন্ডিচেরিতে।