বিশ্ব নারী দিবসে নারীর উত্তরণ এর স্বপ্ন দেখাচ্ছে নব দিগন্ত

0
World Woman's Day is a new horizon dreaming of the passage of women

বিশেষ প্রতিবেদন, টাইমস্ বাংলা: আজ ছিল বিশ্ব নারী দিবস, সেই উপলক্ষে নব দিগন্ত বহুবিধ অনুষ্ঠান এর আয়োজন করে, উত্তর চব্বিশ পরগনা জেলার প্রত্যন্ত গ্রাম খাস শাঁকদহে। বিশেষ সহযোগিতার হাত বাড়িয়েছে জিরো ফাউন্ডেশন ও স্পানজ্ ফারমা।

স্বপ্ন দেখানো হয় নারীর উত্তরণের, জানানোর চেষ্টা করানো হয় নারী শক্তিকে, বোঝানো হয় সমাজে নারীর ভূমিকা।

নারী কিভাবে পুরুষের সাথে সমানে তাল মিলিয়ে এগিয়ে চলেছে সেই গল্প শোনানো হয়। কিভাবে নারী সমাজ কে সুন্দর করতে পারে তার পথ দেখানো হয়।

এছাড়া নারীদের বোঝানো হয় কিভাবে নারী সুস্থ থাকলে সমস্ত পরিবার সুস্থ থাকতে পারে।

সুস্থ নারী সুস্থ পরিবার এই ব্যানারে নব দিগন্ত এর আগে বহু সেমিনার অনুষ্ঠান করেছে, বিশ্ব নারী দিবস উপলক্ষে আজও তার ব্যতিক্রম হয়নি।
নারীদের স্বাস্থ্য পরীক্ষাসহ রক্তাল্পতা এর কারণ আলোচনা হয়। ঋতুকালীন সমস্যা আলোচনা করা হয়। সবাই সচেতন করা হয়। তাদের কে দায়িত্ব দেওয়া হয় অন্য নারীদের সচেতন করার জন্য।

এছাড়া এখনকার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় করোনা ভাইরাস নিয়ে সচেতন করা হয়, ভ্রান্ত ধারণা গুলো ভেঙে দেওয়া হয়। অযথা গুজবে কান না দিয়ে করণীয় কর্তব্য গুলো এই মুহূর্তে কি বোঝানো হয়

সবাই কে আয়রন, ভিটামিন, ক্যালসিয়াম বিতরণ করা হয় বিনামূল্যে। সবশেষে সবার হাতে মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন নব দিগন্ত প্রাণ পুরুষ – নব দিগন্ত এর প্রতিষ্ঠাতা ও সম্পাদক – ডাঃ ফারুক হোসেন গাজী, সহ সম্পাদক – নিলুফা পারভীন, সদস্য ইউসুফ কয়াল, মানষী বারিক সহ নব দিগন্ত এর প্রায় ১০০ জন স্বাস্থ্যব্রতী স্বাস্থ্যসেবিকা।