আগামী তিনদিন দক্ষিনবঙ্গে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস, হলুদ সতর্কতা জারি আবহাওয়া দপ্তরের

0
yellow warning for heavy rains in South Bengal for next three days

টাইমস বাংলা নিউজডেস্ক : রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হবে। নিম্নচাপের অভিমুখ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ। এর প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি করলো আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়েছে,আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে।

রবিবার বিকেলের মধ্যে মৎস্যজীবীদের গভীর সমুদ্র থেকে ফিরে আসতে অনুরোধ করা হয়েছে। রবিবার সন্ধ্যে থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকার কারণে মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।

হাওয়া অফিস রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে নদিয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলায়। কলকাতা সহ বাকি জেলাতেও মেঘলা আকাশ, বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে। দক্ষিণবঙ্গের এই সাত জেলায় অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই আট জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গে সোম ও মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার সকালে মালদহ, দক্ষিণ দিনাজপুরেও বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে মঙ্গলবার পর্যন্ত।
আগামী দুদিন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ অন্ধ্র উপকূল তেলেঙ্গানা,কর্ণাটক, কেরালাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।